এবার দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছুঁলেন, রোহিত শর্মা

রোহিত শর্মার ব্যাট থেকে যেন আগুন ছুটছে! কদিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে পেয়েছিলেন ডাবল সেঞ্চুরি। এবার টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ছুঁলেন দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। ভারতীয় ওপেনার তিন অঙ্কের দেখা পেয়েছেন মাত্র ৩৫ বলে! গত অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন ডেভিড মিলার। সেটাও ৩৫ বলে।

ইন্দোরে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় নিশ্চয়ই ভীষণ অনুশোচনা হচ্ছে লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরার। রোহিত যে তাঁর বোলারদের স্রেফ কচুকাটা করেছেন ইনিংসের শুরু থেকেই। অ্যাঞ্জেলো ম্যাথুসের করা প্রথম ওভারে দুটি বাউন্ডারি পাওয়ার পর ভারতের অধিনায়ককে আর পেছন ফিরে তাকাতে হয়নি। এতটাই মারমুখী ছিলেন যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছুঁয়েছেন ১২তম ওভারের দ্বিতীয় বলে, সেটাও আবার বাউন্ডারি মেরে!
তাঁর ৪৩ বলে ১১৮ রানের ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি আর ১০ ছক্কার মার। এর মধ্যে নবম ওভারে গুণারত্নের কাছ থেকে নিয়েছেন ২০ রান এবং ১১তম ওভারে পেরেরাকে মেরেছেন চার ছক্কা! এর মধ্যে শেষ তিন বলে তিনটি! চামেরার করা ১৩তম ওভারে আউট হওয়ার আগে প্রথম তিন বলে দুই ছক্কা আর এক বাউন্ডারিতে নিয়েছেন ১৬ রান। এতে টি-টোয়েন্টিতে ভারতের হয়ে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটির রেকর্ডটা নিজেদের অধিকারে নিয়ে নিয়েছেন রোহিত-লোকেশ রাহুল। ভারতের স্কোর তখন বিনা উইকেটে ১৬৫। অবশ্য পরের বলেই ধনঞ্জয়াকে ক্যাচ দিয়ে ফিরে যান রোহিত। ফেরার আগে ব্যাট হাতে যেভাবে ‘অগ্নিশর্মা’ হয়েছিলেন, তাতে টি-টোয়েন্টিতে প্রথম ডাবল সেঞ্চুরিও পেতে পারতেন!

Leave a Reply