বিপিএল এ ৭ বলের ওভার নিয়ে আম্পায়ারের বিরুদ্ধে সিলেটের অভিযোগ


টানটান উত্তেজনা আর ব্যাটসম্যান মাশরাফীর ঝলকে আরেকটি ক্লোজ ম্যাচ জিতে শেষ চারের স্বপ্ন ধরে রেখেছে রংপুর রাইডার্স। চট্টগ্রামে ক্রিকেট উত্তজনায় ভরপুর ম্যাচটি ঘিরেই আবার গুরুতর অভিযোগ হেরে যাওয়া দল সিলেট সিক্সার্সের। ম্যাচের টার্নিং সময়ে এক ওভারে ৭টি সঠিক বল করানোর মতো গুরুতর অভিযোগ দলটির।

সিলেট দলের এক কর্মকর্তা ম্যাচ শেষে চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘১৬তম ওভারে ৭টি বল করানো হয়েছে। সেটি নিয়ে আমরা বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাব।’ এরপর তিনি সংবাদ সম্মেলনে এসে জানান, থার্ড-আম্পায়ার তাদের লিখিত অভিযোগ দিতে বলেছেন।

ইনিংসের ১৬তম ওভার যখন শুরু হয়, তখন ৫ ওভারে ৫৩ রান দরকার ছিল রংপুরের। ওভারটি করতে আসেন কামরুল ইসলাম রাব্বি। প্রথম বলে বোপারা চার মেরে দেন। দ্বিতীয় বলে এক রান আসে। তৃতীয় বলে সামিউল্লাহ শেনওয়ারির উইকেট হারায় রংপুর। দারুণ করতে থাকা রাব্বির চতুর্থ বল থেকে এক রান নেন বোপারা। পঞ্চম বলে এক নেন মাশরাফী। ষষ্ঠ বলে বোপারার ব্যাট থেকে আসে দুই রান। ওভারটি সেখানেই শেষ হওয়ার কথা থাকলেও বিস্ময়করভাবে সপ্তম বলটি করতে হয় রাব্বিকে। বাড়তি বলটিতে আসে এক রান।

সাত বলের ওভার নিয়ে ম্যাচ শেষে উচ্চকিত হয় সিলেট। শুরুতে তারা সংবাদ সম্মেলনেই আসতে চায়নি। পরে এসে অভিযোগ জানিয়েছে। ক্রিকইনফোর ম্যাচ বিশ্লেষণ ঘেটেও দেখা যাচ্ছে সিলেটের অভিযোগ সত্য। রাব্বির করা ওভারটি ছিল সাত বলেরই।

ম্যাচটা এক বল হাতে রেখে চার উইকেটে জিতে নিয়েছে রংপুর। মাঠ আম্পায়ারের দায়িত্বে ছিলেন মাহফুজুর রহমান ও রেনমোরে মার্টিনেজ। টিভি আম্পায়ার ছিলেন গাজী সোহেল।

ক্রিকইনফো লিংক: https://goo.gl/EPZmDd

Leave a Reply