রাজধানীর তরুণদের নতুন ট্রেন্ড আগুন পান

আগুন পান! শুনে ভয়ে চমকে উঠবেন অনেকেই। কিন্তু হ্যাঁ, বর্তমান সময়ে তরুণসহ সকল বয়সী এক্সপেরিমেন্ট প্রিয় মানুষের কাছে বর্তমান সময়ে জনপ্রিয় একটি বিষয় এই আগুন পান।

জ্বলন্ত আগুন পান মুখে ভরে তার স্বাদ নেয়ার বিষয়টিকে উপভোগ করতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই ভিড় জমান মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প সংলগ্ন শাহজাহান রোডে।
এখানে বিখ্যাত মোস্তাকিমের চাপের দোকানের সামনে রয়েছে এ ধরণের ৪টি পানের দোকান। একটি আগুন পানের দাম চল্লিশ টাকা।
শুধু আগুন পানই নয় এখানে রয়েছে বিভিন্ন নামের বাহারিসব পানের সমাহার। এগুলো নামে এবং দামেও রয়েছে ভিন্নতা। আর ২০টাকা থেকে শুরু করে ১২০০টাকা পর্যন্ত রয়েছে এক একটি পানের দাম।

আগুনসহ পান মুখে দিতে প্রথমবার স্বাদ নিতে আসা মানুষ একটু ভয়ে থাকেন। কিন্তু একবার খাওয়ার পর আর সেই ভয় থাকে না। মানুষ খুব স্বাদ নিয়ে এই পান খান।
আর খুব অল্প কয়েকদিনেই এই পানের চাহিদা মানুষের কাছে বেড়ে গেছে। দূর-দূরান্ত থেকে মানুষ আগুন পান খেতে এখানে আসেন। গ্রাহকদের কথা চিন্তা করে দুপুর ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত এ দোকানগুলো খোলা থাকে।
আগুন পানে ১৮ ধরনের মসলা ব্যবহার করা হয়। ঘি, মধু, মোরব্বা, নারিকেল, জেলি, খেজুর, রকমারি পান মসলা, ফ্লেবার দিয়ে এই পান বানানো হয়। মূলত ফ্লেবারটার কারণেই আগুন জ্বলে।
এখানে, আগুন পান ছাড়াও রয়েছে দিলখোশ পান, শাহী পান, বেনারশী পান, বউ জামাই পান, কিমাম পান, মুম্বাই পান ও কস্তূরী পানসহ বিভিন্ন নামের পান।

Leave a Reply